,

ThemesBazar.Com

রানীশংকৈলে শিক্ষা বোর্ডের পরীক্ষা নীতিমালাকে মানলেন না অধ্যক্ষ তফিল উদ্দীন

খুরশিদ আলম শাওন রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি ঃ
প্রশ্নফাঁসরোধে শিক্ষা বোর্ডের নীতিমালাকে তোয়াক্কা না করে তথ্য গোপন করে এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা(কেন্দ্র সচিব) এর দায়িত্ব নেওয়ার অভিযোগ উঠেছে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ তফিল উদ্দীনের বিরুদ্বে। মহিলা ডিগ্রী কলেজ রানীশংকৈল উপজেলার এইচএসসি পরীক্ষার একটি পরীক্ষা কেন্দ্র এবং তিনি ঐ কলেজের অধ্যক্ষ।
কেন্দ্র সচিব তফিল উদ্দীনের বিরুদ্বে অভিযোগ তার মেয়ে নিশাত তাসনিন তৃপ্তি দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে হলিল্যান্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে চলতি এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে বলে জানা যায়।
অথচ শিক্ষা বোর্ড পরীক্ষা নীতিমালার ৩৫ অনুচ্ছেদে বলা হয়েছে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের আওতায় যে কোন পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার(কেন্দ্র সচিব) ছেলে মেয়ে কিংবা নিকট কোন আত্বীয় চলতি এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করলে তিনি ভারপ্রাপ্ত কর্মকর্তা হতে পারবেন না। সে ক্ষেত্রে ঐ প্রতিষ্ঠানের উপধাক্ষ্য কেন্দ্র সচিবের দার্য়িত্ব পালন করবে বলে নীতিমালায় উল্লেখ্য রয়েছে। অথচ অধ্যক্ষ তফিল উদ্দীন শিক্ষা বোর্ডের সমস্ত নীতিমালাকে তোয়াক্কা না করে তথ্য গোপন করে যথারীতি কেন্দ্র সচিবের দায়িদ্ব পালন করেন।
উল্লেখ্য যে, অধ্যক্ষ তফিল উদ্দীন চলতি পরীক্ষায় বহিরাগতদের পরীক্ষা কেন্দ্রে নিয়মবহির্ভুত ভাবে প্রবেশ করানোর অপরাধে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় দিনাজপুর শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজুর রহমান স্বাক্ষরিত। কারন দর্শানোর সন্তোষজনক জবাব না দেওয়ায় তাকে সর্তক করা হয়েছে। এছাড়াও নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগ তুলে চলতি বছরে এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার আগে কলেজের শিক্ষকরা ক্লাশ বর্জন করে প্রতিবাদ জানায় । পরে গর্ভনিং বোর্ডের সভাপতি সংরক্ষিত ৩০১ আসনের সাংসদের হস্তক্ষেপে বিষয়টি সাময়িক সুরাহা হয়।
দিনাজপুর শিক্ষা বোর্ড পরিক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান গতকাল রবিবার মুঠোফোনে বলেন বিষয়টি আমার জানা ছিল না । একজন অধ্যক্ষ কেন তথ্য গোপন করে ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব নিলেন বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহি কর্মকর্তা মৌসুমি আফরিদা বলেন অনিয়মের বিষয়টি শিক্ষা বোর্ড ব্যাবস্থা নেবেন, আমি শুধু মাত্র পরীক্ষার আইনশৃংখলার দার্য়িত্বে রয়েছি।
সাংবাদিক সেতাউরের ভাইয়ের ইন্তেকাল
রাণীশংকৈল ( ঠাকুরগাঁও ) প্রতিনিধি ঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল প্রেস ক্লাবের সদস্য সেতাউর রহমানের বড় ভাই মতিউর রহমান(৬০) গত ২০ মে ইন্তেকাল করেন (ইন্না ল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে ভারতে চিকিৎসারত অবস্থায় মৃত্যু বরন করেন। তিনি চাপাই নবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মহিলা সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক পদে চাকুরী রত ছিলেন। মৃত্যুকালে মা, স্ত্রী, ২ কন্যা, ৫ ভাই, ১ বোন, আত্মীয় স্বজন সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের এ অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রেস ক্লাব সভাপতি মোবারক আলী, ডিগ্রী কলেজ অধ্যক্ষ তাজুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ইয়াশিন আলী, ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ উদ্দীন আহম্মদ ছাত্রদলের সভাপতি বকুল মজুমদার সহ প্রেস ক্লাবের সদস্যরা।

 

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

ThemesBazar.Com

     এ জাতীয় আরো খবর...