Print Print

নিখোজের ৪৫ দিন পর খানসামায় নিজের বাড়ীতে ফিরল ওবায়দুল

আজম রেহমান,সারাদিন ডেস্ক::দিনাজপুরের খানসামা থেকে চিরিরবন্দরে মেয়ের বাড়ীতে বেড়াতে গিয়ে রাস্তা ভুলে পীরগঞ্জে চলে আসা বৃদ্ধ ওবায়দুল ইসলাম নিখোজের ৪৫ দিন পর স্থানীয় সংবাদ কর্মীদের সহযোগীতায় নিজের বাড়ীতে ফিরে গেছেন।
এই নিখোজ ব্যাক্তিটিকে খুজে পেয়ে তার পরিবারের লোকজন আজ আবেগে আপ্লুত, আত্নহারা। বিভিন্ন স্থানে দিনের পর দিন খুজেও পাওয়া যাচ্ছিলনা এই ব্যাক্তিকে। পাগলের মত পড়ে থাকা ওবায়দুল হঠাৎ করেই গত ২৮ ফেব্রুয়ারী তার নিজের বাড়ীতে ফিরতে চেয়ে ঠিকানা বলতে সক্ষম হলে পীরগঞ্জের সাংবাদিক আজিজুল হক বলা ঠিকানা যাচাইয়ের জন্য খানসামা প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসেনের দ্বারস্থ হলে তিনি সেই ঠিকানায় খবর নিয়ে নিখোজ ব্যাক্তিটির পরিবার পরিজনের কাছে বিষয়টি অবগত করেন। সে মোতাবেক পরিবারের লোকজন ১ মার্চ স্থানীয় গন্যমান্র ব্যাক্তিদের নিয়ে পীরগঞ্জে যান এবং ওবায়দুলকে নিয়ে বাড়ী ফেরেন।
জানা যায় গত ১৬ জানুয়ারী/১৮ ইং খানসামা উপজেলার বোয়ালদীঘি’র দুবুলিয়া পাড়ার বাসিন্দা ওবায়দুল ইসলাম(৬৫)কে দিনাজপুরের চিরিরবন্দর মেয়ের বাড়ী থেকে নিজের বাড়ীতে ফেরার জন্য মেয়ে জামাই ঠাকুগাঁওগামী একটি যাত্রীবাহি বাসে উঠিয়ে দেন। এরপর থেকেই তিনি নিখোজ হন। মূলত তার বাস থেকে দিনাজপুরের বীরগঞ্জে নেমে খানসামার দিকে যাত্রা করার কথা থাকলেও তিনি মনের ভুলে পীরগঞ্জে বাসে উঠে পীরগঞ্জ চলে আসেন। অস্বাভাবাবিকভাবে তিনি পথ ভূল করে আর ফিরে যেতে না পেরে শহরের মুন্সিপাড়াস্থ নজরুল মেম্বারের বাড়ীর বারান্দায় গিয়ে আশ্রয় নেন। সেখানেই তিনি খেয়ে না খেয়ে পড়ে থাকতে শুরু করেন্ পাশ্ববর্তী লোকজন পাগল ভেবে তাকে মাঝে মধ্যে খাবার দিতে থাকে। এক কাপড়ে থাকতে থাকতে তার শরীরে দুর্গন্ধ হতে থাকে এবঙ তিনি অপ্রকৃতিস্থ হয়ে পড়েন। হঠাৎ করে গত ২৮ ফেব্রুয়ারী এই ব্যাক্তি তার নাম ঠিকানা বলেন এবং নিজ বাড়ীতে ফেরার অভিব্যাক্তি প্রকাশ করেন। বিয়য়টি জানানো হয় প্রতিবেশি সাংবাদিক আজিজুল হককে। আজিজুল হক যোগাযোগ করেন খানসামা প্রেসক্লাবের সভাপতির সাথে। তাদের মাধ্যমে যোগাযোগের ভিত্তিতে নিখোজ ওবায়দুল ১ মার্চ ফিরে যান তার নিজ বাড়ীতে। নিখোজের পর তার পুত্র আনিসুর রহমান খানসামা থানায় সাধারন ডাইরী করেন। যার নং ৮৬৩ তারিখ ১৬.১.১৮ইং। নিখোজ পিতাকে খুজে পেয়ে পুত্র আনিসুর সহ পরিবারেরর সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *