Print Print

পীরগঞ্জে এসএসসি-৯৪ ব্যাচের ২৫ বছর পুর্তিতে মিলনমেলা অনুষ্ঠিত

আজম রেহমান,সারাদিন ডেস্ক::১৯৯৪ থেকে ২০১৯, প্রায় ২ যুগ পেরিয়ে একটি দিন, একটি মিলনমেলা, যেন এক অসম্ভব অনুভূতি সকলের চোখে মুখে। দীর্ঘদিন পরে বন্ধুরা একে অপরের মুখোমুখি হয়ে ভাগ করে নিয়েছে নিজেদের সুখ, দু:খের গল্প। একজন যেন আরেক জনকে চিনতেই পারছেনা। অনেকেই বড় অচেনা হয়ে গেছে এই দীর্ঘ ২৫ টি বছরে।
এই সময়ে সকলের পরিবার পরিজন নিয়ে গড়ে উঠেছে আলাদা জীবন আলাদা ভূবন। তার পরেও বন্ধু বন্ধুকে চিনে নিয়েছে, আপন মনে গেয়েছে, হেসেছে, খেলেছে। না বলা কথাগুলো শেয়ার করেছে একে অন্যের সাথে। স্কুল জীবন শেষ করে উচ্চ- শিক্ষা ও কর্মক্ষেত্রে ঝাপিয়ে পড়া এক ঝাক বন্ধু বান্ধবী ৭ জুন এক মিলন মেলায় মিলিত হয়েছিলেন ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ সরকারী বনিক বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত ২৫ বছর পুর্তি অনুষ্ঠানে।
এই মিলন মেলা উপলক্ষ্যে বন্ধুদের একটি সুশোভিত র‌্যালি সকাল ১১ টায় শহরের গুরুত্বপূর্ন সড়কগুলো প্রদক্ষিন শেষে স্থানীয় বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। এরপর শুরু হয় পরিচয়পর্ব। একএক করে বন্ধুরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে ওঠেন মঞ্চে। মাইক্রোফোন হাতে তার নিজের পরিচয়ের পাশাপাশি পরিচয় করিয়ে দেন সন্তান স্বামী বা স্ত্রীকে। অত্যন্ত সংক্ষেপে নিজের অবস্থান ব্যাখ্যা করেন স্বগৌরবে। এরপর জুমার নামাজ ও মধ্যাহ্য ভোজের বিরতী শেষে আবারো শুরু হয় অনুষ্ঠান। নাচ,গান, র‌্যাফেল ড্র সহ বিভিন্ন বিষয় নিয়ে দিনভর মেতে থাকেন বন্ধুরা। এ এক অন্যরকম অনুভূতি। বন্ধুরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন, এই অনুষ্ঠান আয়োজনের জন্য উদ্যোগ গ্রহন কারী সুমন, সাইদুর, সবুর সহ সকলের প্রতি। অনুষ্ঠানে রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে কর্মক্ষেত্রে ছড়িয়ে ছিটিয়ে থাকা ৯৪ ব্যাচের বন্ধুরা অংশ গ্রহন করেন। অংশ গ্রহনকারীদের মধ্যে লেলিন, বাদশা, মরিয়ম, আনার কলি সহ অনেকেই এই ব্যাচকে একটি বিশেষ ব্যাচ উল্লেখ করে বলেন, এই ব্যাচের ভূমিকা অনস্বিকার্য। এই ব্যাচ সত্যিই বিশেষ, কারন এ রকম একটি অনুষ্ঠানের মাধ্যমে বন্ধুদের একিভুত করতে সক্ষম হয়েছে, যা আর কোন ব্যাচের পক্ষেই সম্ভব হয়নি। তাই আয়োজনকারীদের প্রতি কৃতজ্ঞতার অন্ত নেই।

 

 

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *