Print Print

বেরসিক বৃষ্টির বাঁধা

বিশ্বকাপ ডেস্ক, ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার,সর্বশেষ আপডেট: ৭:২২:: আজ প্রথম সেমিতে মুখোমুখি ভারত – নিউজিল্যান্ড। আর এই ম্যাচে বৃষ্টির হানায় আপাতত বন্ধ রয়েছে খেলা। বৃষ্টিতে ম্যাচ বন্ধ হবার আগে ৪৬ ওভার ১ বলে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ২১১। রস টেইলর ৬৭ ও টম লাথাম ৩ রানে ক্রিজে রয়েছেন।

এর আগে শুরুতেই হোঁচট খায় কিউইরা। ১ রানেই নেই এক উইকেট। বুমরাহ, ভুবেনশ্বরের টাইট বোলিং। কিছুতেই স্বস্তি পাননি ওল্ড ট্রাফোর্ডে সেমি ফাইনাল খেলতে নামা নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।

গাপটিলের বিদায়ে যেন স্থবির হয়ে যায় ব্ল্যাকক্যাপসদের ব্যাটিং অর্ডার। রানখরা পিছুই ছাড়েনি। এক, দুই রান করে দলীয় সংগ্রহ বাড়ান কাপ্তান উইলিয়ামসন। তবে সেটা খুবই ধীরগতিতে। অর্ধশতক পূর্ণ করে তিনিও সাজঘরে ফেরেন। এতে আরো চাপ বেড়ে যায়। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে কিউইরা ১৫০ রান পূর্ণ করেন ৪০ ওভারে।

এর আগে ব্যাট করতে নেমে শুরুতেই চাপের মুখে পড়ে তারা। পাওয়ার প্লের প্রথম ১০ ওভারে ১ উইকেট হারিয়ে রান আসে মাত্র ২৭।

র‌্যাঙ্কিংয়ে দু’দল
আইসিসি’র সবশেষ র‌্যাঙ্কিংয়ে ভারতের অবস্থান ২ নম্বরে। আর এক ধাপ পরেই কিউইরা। ভারতের রেটিং পয়েন্ট ১২৩। নিউজিল্যান্ডের ১১২।

আর বিশ্বকাপে ৯ ম্যাচের ৭টিতেই জয় পায় ভারত। এক ম্যাচ হয় পরিত্যক্ত। ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত। আর নিউজিল্যান্ড ৯ ম্যাচের ৫ টিতে জয় পায়। বৃষ্টিতে ভেসে যায় ১ ম্যাচ।

মুখোমুখি
বিশ্বকাপে খেলা ৮ ম্যাচে নিউজিল্যান্ড জয়ী ৪ ম্যাচে। আর ৩ ম্যাচে জয় পেয়েছে ভারত। পরিত্যক্ত হয় ১ ম্যাচ।

আর ওয়ানডে’তে ১০৭ বারের দেখায় ভারত জয় পেয়েছে ৫৫টি ম্যাচে। নিউজিল্যান্ড জয়ী হয় ৪৫ ম্যাচে। পরিত্যক্ত ৬ ম্যাচের পাশাপাশি ড্র হয় ১ ম্যাচ।

নিউজিল্যান্ড একাদশ
কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

ভারত একাদশ
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), রিশব পান্ত, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা এবং যুজবেন্দ্র চাহাল।
ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *