Print Print

প্রধানমন্ত্রীর আশ্বাস ছাড়া ঘরে ফিরবেন না পৌরসভার কর্মচারিরা

প্রধানমন্ত্রীর কাছ থেকে দাবি বাস্তবায়নের আশ্বাস ছাড়া ঘরে ফিরবেন না ৩২৮ টি পৌরসভার ৩২৫০০ কর্মচারি। দাবি আদায়ে সচিবালয় ঘেরাও কর্মসূচি শেষে এ  ঘোষণা দেন বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশনের সভাপতি আব্দুল আলিম মোল্লা।

এ সময়, আসছে কোরবানীর ঈদে বর্জ্য অপসারণ করা থেকেও বিরত থাকার ঘোষণাও দেন তারা। রাষ্ট্রীয় কোষাগার থেকে শতভাগ বেতনের দাবিতে ১৮ দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন পৌর কর্মচারিরা।

জানা গেছে, রাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতার দাবিতে গত ১৪ জুলাই থেকে ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচিতে যোগ দেন দেশের বিভিন্ন জেলার পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। এসব পৌরসভার সব দপ্তরে ঝুলাছে তালা। ফলে পানি সরবরাহ বাদে সব নাগরিক সেবা বন্ধ রয়েছে।

পোউরসভাগুলোতে রাতে জ্বলছে না সড়কবাতি। যত্রতত্র ময়লা-আবর্জনা জমে বড় বড় স্তুপে পরিণত হয়েছে, ছড়াচ্ছে দুর্গন্ধ। মহল্লায়, পথে, বাজারে সাধারণের চলাচল করাই দায় হয়ে পড়েছে। এছাড়া টিকাদান কর্মসূচি, কর সংগ্রহ, নাগরিক সনদ প্রদাণ, ট্রেড লাইসেন্স, জন্ম-মৃত্যুর নিবন্ধনসহ সব ধরনের সেবা বন্ধ রয়েছে। এতে পৌরসভার বাসিন্দারা রয়েছে চরম ভোগান্তির মধ্যে।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *