Print Print

দেশজুড়ে উন্নয়নের নামে লুটপাট চলছে : মেনন

পিরোজপুর প্রতিনিধি::ক্ষমতাসীন দলের নেতৃত্বাধীন ১৪–দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেছেন, দেশজুড়ে এখন উন্নয়নের নামে লুটপাট চলছে। এর কিছু চিত্র সম্প্রতি আমাদের সামনে এসেছে। দুর্নীতি দূর না করলে কোনদিনই এ দেশের উন্নয়ন সম্ভব নয়। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু মাদকের মূল হোতারা রয়ে গেছে ধরাছোঁয়র বাইরে। তাদের না ধরলে কোনো দিনই দেশ থেকে মাদক নির্মূল সম্ভব না।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে পিরোজপুরে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলনে এসব কথা বলেন তিনি।রাশেদ খান মেনন বলেন, যাদের রাজনীতির কারণে মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনীতি ও গণতন্ত্রকে ছিন্নভিন্ন করে সাঈদীরা ক্ষমতায় এসেছিল তাদের দ্বারা দেশ নিরাপদ নয়। মুক্তিযুদ্ধের স্বপক্ষকে সঙ্গে নিয়ে রাজনীতির ধারা পরিবর্তন করতে আমরা ওয়ার্কাস পার্টি ঐক্যবদ্ধ রয়েছি।

তিনিন আরো বলেন, ৭৪ সালে দেশে দুর্ভিক্ষ হয়েছিল। অথচ আজ এ দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। আর এ সব কিছু হয়েছে এ দেশের কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের পরিশ্রমের ফলে। অথচ সেই কৃষক আজ তার ধানের ন্যায্য মূল্য পায় না। এ দেশের মেয়েরা গার্মেন্টেসে কাজ করে, বিদেশে গৃহপরিচারিকার কাজ করে দেশের উন্নয়নে অবদান রাখছে। কিন্তু তাদের নিরাপত্তা দিতে আমরা ব্যর্থ হয়েছি। জেলা শিল্পকলা একডেমি মিলনায়তনে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক খান মো. রুস্তুম আলীর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু, ভান্ডারিয়ার সভাপতি আবুল কালাম হাওলাদার, জেলা ১৪ দলের পক্ষে জেলা জাসদের সভাপতি চিত্ত রঞ্জন বিশ্বাস, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ডালিম, চন্দ্র শেখর হালদার, মঠবাড়িয়ার তরিকুল ইসলাম, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব রতন চক্রবর্তী প্রমুখ।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *