Print Print

প্রীতি ম্যাচে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ

সারাদিন ডেস্ক:: কোচ ও অধিনায়কের কথার প্রতিফলনই মিললো বাংলাদেশের পারফরম্যান্সে। পাসিং, ক্রস ও দলীয় সমন্বয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে লাল-সবুজ বাহিনী। জোড়া গোল করেছেন নাবীব নেওয়াজ জীবন। একটি করে গোল করেছেন রবিউল ইসলাম ও বিপলু আহমেদ। বিশ্বকাপ বাছাইয়ে কাতার ও ভারতের মুখোমুখি হওয়ার আগে প্রথম প্রস্তুতি ম্যাচে এশিয়ান প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে তারা।

রোববার (২৯ সেপ্টেম্বর) ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ভুটানের ওপর আধিপত্য দেখায় বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করেন লাল-সবুজ বাহিনীর জীবন। তবে ১১ মিনিটে আর হতাশ করেননি তিনি। কর্নার থেকে হেডে বাংলাদেশকে এগিয়ে দেন জীবন।

ফিফা র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে থাকা ভুটানের বিপক্ষে ম্যাচের শুরু থেকে বাংলাদেশ বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল। পাশাপাশি একের পর এক আক্রমণ গড়েছে। কোনও সময় উইং থেকে, আবার কোনও সময় সেট পিস থেকে গোল করার চেষ্টা ছিল স্বাগতিকদের। ষষ্ঠ মিনিটে ফরোয়ার্ড বিপলু বক্সে ঢুকে বল পেয়েও গোল করতে পারেননি।

তবে বাংলাদেশের এগিয়ে যেতে বেশি সময় লাগেনি। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ম্যাচে গোল পাচ্ছিলেন না নাবীব নেওয়াজ জীবন। এই নিয়ে তার আফসোস কম ছিল না। তবে এই ম্যাচে এসে যেন সেই খরা দূর হলো। ১২ মিনিটে দলের প্রথম গোলটি করেন তিনি।

অধিনায়ক জামাল ভূঁইয়ার ক্রসে বক্সের ভেতর থেকে জীবনের হেডে এগিয়ে যায় বাংলাদেশ। ফের ৩৬ মিনিটে জীবনই আবার দর্শকদের উচ্ছ্বাসে ভাসান। ডান প্রান্ত থেকে মোহাম্মদ ইব্রাহিমের ক্রসে তিনি ডান পায়ের সাইড ভলিতে জাল কাঁপান।

দুই গোলে এগিয়ে থাকা বাংলাদেশ বিরতির পরও আক্রমণ শাণায়। কিন্তু প্রতি আক্রমণে উঠে এসে ভুটান ৫১ মিনিটে এক গোল শোধ দেয়। প্রতিপক্ষের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা কিছুক্ষণ পর থমকে দাঁড়ায়। ৬১ মিনিটে বদলি খেলোয়াড় রবিউলের বাঁ পায়ের শট গোলকিপার এনগোয়াল জামপেলে শেষ মুহূর্তে লাফিয়ে উঠে গোল হতে দেননি। তবে ৭৩ মিনিটে বাংলাদেশ গোল ব্যবধান বাড়িয়ে নেয়। মিডফিল্ডার সোহেল রানাকে ঠিকমতো আটকাতে পারেননি ভুটানের ডিফেন্ডাররা। বল চলে আসে বিপলুর কাছে। বক্সের ভেতরে থাকা এই ফরোয়ার্ড দ্রুত লক্ষ্যভেদ করেন।

খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে চতুর্থ গোল করে বাংলাদেশ। এবার বিপলু অবদান রাখেন গোল বানিয়ে দিয়ে। তার পাস থেকে রবিউল বক্সে ঢুকে বাঁ পায়ে লক্ষ্যভেদ করেন।

আগামী ০৩ অক্টোবর ভুটানের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *