Print Print

রেল দূর্ঘটনায় যেন আর একটা প্রাণও না যায়-ঠাকুরগাঁওয়ে কাউনিয়া দুর্ঘটনায় নিহতের বাড়িতে রেলপথ মন্ত্রী

আজম রেহমান,ঠাকুরগাঁও:: রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, রেল দুর্ঘটনায় যেন আর একটি প্রাণও না যায় সে ব্যাপারে রেল বিভাগ সচেতন থাকবে। কারণ মানুষের জীবন এমন নয় যে তার কোনো ক্ষতিপূরণ হতে পারে। কাউনিয়ার রেল দুর্ঘটনায় দায়িদের বিরুদ্ধে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে তিনি বলেন,ইতিমধ্যেই রেলের চালক ও সহকারি চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার সন্ধ্যায় ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার রুহিয়া থানার ঘনিমহেষপুর গ্রামে রংপুরের কাউনিয়া রেল দুর্ঘটনায় নিহত আপেল মাহমুদ(২০)এর গ্রামের বাড়িতে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের শোক জানাতে গিয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন। এসময় , মন্ত্রীর সাথে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আল মাহফুজ আল আসাদ, জেলা আওয়ামী লীগ’র সহ-সভাপতি অধ্যক্ষ গোলাম ফারুক রুবেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এপোলো শাহ মোহাম্মদ , রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সেনসহ জেলা উপজেলা নেতৃবৃন্দ ও রেলওয় উত্তর পশ্চিম জোনের আঞ্চলিক ব্যবস্থাপক সহ উর্দ্ধতন রেলওয়ে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
্উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেল পৌনে চারটার দিকে কাউনিয়া রেলওয়ে স্টেশনে উত্তরবঙ্গ মেইল ট্রেনের ইঞ্জিন ঘুরানোর সময় ইঞ্জিনের সাথে দুই বগির জোরে ধাক্কা লাগে। এতে ঠাকুরগাও জেলার সদর উপজেলার রুহিয়া থানার ঘনিমহেষপুর গ্রামের আমিনুল ইসলামের ছেলে আপেল মাহমুদ(২০) নামে এক যাত্রীর মৃত্যু হয়। আহত হন অনেকেই। আপেল দিন মজুর বাবা ও গৃহবধু মায়ের ৩য় সন্তান , তিনি গাইবান্ধায় মেডিকেল এসিস্টেন্ট কোর্সের ছাত্র।
মন্ত্রী বলেন, তিনি মন্ত্রী হিসেবে চেষ্টা করবেন,আর যেন কোনো রেল দুর্ঘটনায় একটি প্রাণও এদেশে না যায়। রেল মন্ত্রী নিহতের দিনমজুর বাবা আমিনুল ইসলামের হাতে নগদ ১ লক্ষ টাকা হস্তান্তর করেন এবং বলেন যে , মৃত্যুর কোনো ক্ষতিপূরণ হয়না , রেল বিভাগ থেকে আমরা এসেছি আপেলের পরিবারের পাশে দাঁড়াতে। এ পরিবারের কাউকে রেলওয়েতে সরকারি চাকুরি দেয়ার ব্যাপারে অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হবে বলে তিনি জানান। পরে মন্ত্রী নিহতের সমাধিতে গিয়ে শ্রদ্ধাজ্ঞাপন ও মোনাজাতে অংশ নেন।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *