Print Print

জমির ধানকাটা ঠেকাতে গিয়ে প্রতিপক্ষের হামলায় দারোগা আহত, আটক ৫

পীরগঞ্জ(ঠাকুরগাঁও)প্রতিনিধি::দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিবদমান দুটি গ্রুপের মধ্যে সম্ভাব্য শান্তিশৃঙ্খলা রক্ষা ও ধানকাটা ঠেকাতে গিয়ে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই আবু তালেব মাথায় রক্তাক্ত জখম নিয়ে ২৪ নভেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এ ঘটনায় পুলিশ প্রতিপক্ষের ৫ জনকে আটক করেছে।
জানা যায়,উপজেলার জাবরহাট ইউপির চন্দরিয়া দহপাড়ার মৃত জবেদ আলীর ছেলে মাসুদের লাগানো প্রায় ১৫ বিঘা জমির ধান কাটা নিয়ে সম্ভাব্য আইনশৃঙ্খলার অবনতি রোধে থানার অফিসার ইনচার্জের নির্দেশে একদল পুলিশ ফোর্স নিয়ে সেকেন্ড অফিসার সৈয়দ আবু তালেব সকাল ১০ টার দিকে ঘটনাস্থলে পৌছেন। পুলিশের উপস্থিতিতে বিবদমান দুই গ্রুপের মধ্যে প্রথমে বাক-বিতন্ডা ও পরে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে প্রতিপক্ষ করিম মেম্বারের লোকজন এলাপাথারি মারপিট শুরু করলে কর্তব্যরত এসআই সৈয়দ আবু তালেব মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে পড়ে যান। সঙ্গীয় ফোর্সরা তাৎক্ষনিক তাকে নিয়ে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ভর্তি করেন এবং পুলিশের পক্ষ থেকে গুরুতর জখমের বিষয়টিকে মোটর সাইকেল দুর্ঘটনা বলে জানানো হয়। সংবাদ কর্মীরা হাসপাতালে গেলে তাদের ছবি তুলতে ও জরুরী বিভাগে প্রবেশে বাধা দেয়া হয়। কিছুক্ষন পরে থানার ওসি প্রদীপ কুমার জরুরী বিভাগে গিয়ে ড্রেসিং চলাকালে দারোগার গায়ের সরকারী পোষাক খুলে ফেলতে বলেন এবং পোষাক খুলে শুধুমাত্র সেন্ডো গেঞ্জি ও পুলিশি ফুলপ্যান্ট পরিহিত অবস্থায় উপরের পুরুষ ওয়ার্ডে নিয়ে যান। দারোগা আহত হবার পর ওসি’র নেতৃত্বে পুলিশ দফায় দফায় অভিযান চালিয়ে সাবেক ইউপি সদস্য করিম ও তার ছেলে ফরিদ সহ ৫ জনকে আটক করে থানায় নিয়ে যান। আটক ব্যাক্তিদের সম্পর্কে তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন কতৃপক্ষ। ওসি জানান মামলা রুজু না হওয়া পর্যন্ত কোন তথ্য দেয়া যাবেনা। ঘটনাস্থল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, আমি ঘটনাস্থলে অবস্থান করছি এবং আতঙ্কিত লোকজনদের স্বাভাবিক রাখার চেষ্টা করে যাচ্ছি।
থানার ওসি প্রদীপ কুমার রায় বলেন, ধান কাটা নিয়ে আইন-শৃঙ্খলার অবনতিরোধে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল এক প্রকার সমাধানও হয়ে যায় কিন্তু ফেরার পথে ঘটনাস্থলে হঠাৎ করেই দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশের এক দারোগা আহত হয়। উল্লেখ্য, ঐ জমি নিয়ে দু’পক্ষের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *