Print Print

ঠাকুরগাঁও হাসপাতালের ২শ সয্যার নতুন ভবনের কার্যক্রম উদ্বোধন

ঠাকুরগাঁও প্রতিনিধ::অবশেষে বহু প্রতিক্ষিত ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের ২শ সয্যাবিশিষ্ট নতুন ভবনের কার্যক্রমের উদ্বোধন হলো। বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের এই উদ্বোধনের মাধ্যমে জেলার স্বাস্থ্য বিভাগ প্রবেশ করলো এক নতুন যুগে। এতোদিন মাত্র ৫০ সয্যার নড়বড়ে ভবনে হাসপাতালটি চলতো, ইতিমধ্যেই হাসপাতালটি নতুন ভবনে স্থানান্তর করা হয়েছে।

ভবন কার্যক্রমের উদ্বোধন করতে গিয়ে প্রবীণ জননেতা রমেশ চন্দ্র সেন বলেন, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি করা হবে। সেই সাথে এই হাসপাতালের যে কোন সমস্যা দ্রæততার সাথে সমাধান করা হবে এবং এখানে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে।

সোমবার বিকেলে নতুন ভবনের সেমিনার রুমে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের ব্যবস্থাপনা কমিটি আয়োজিত এই উদ্বোধনী সভায় সভাপতির বক্তব্যে রমেশ চন্দ্র সেন বলেন,

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে রোগীর সংখ্যা অনেক বেশি। রোগীদের কষ্ট লাঘবে চিকিৎসকদের ভালমত চিকিৎসা সেবা দিতে হবে। চিকিৎসার মান বাড়াতে সবাইকে কাজ করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার চিকিৎসা খাত উন্নত করতে বিভিন্ন রকম কাজ করেই যাচ্ছে। ঠাকুরগাঁওসহ প্রত্যেকটা হাসপাতালে চিকিৎসা সেবার মান বৃদ্ধি করা হয়েছে। রংপুর বিভাগের মধ্যে ঠাকুরগাঁও জেলা চিকিৎসা সেবার দিক দিয়ে এগিয়ে রয়েছে। এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

রমেশ চন্দ্র সেন বলেন, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের ২শ শয্যা ভবনে অনেক জনবল প্রয়োজন। আউট সোর্সিং এর মাধ্যমে এখানে জনবল নিয়োগ দেয়া হবে। এতে করে মানুষের দুর্ভোগ কমবে এবং সঠিক চিকিৎসা সেবা পাবে।

ঠাকুরগাঁও জেলার স্বাস্থ্যখাতকে এগিয়ে নিতে চিকিৎসক সহ সকলকে সহযোগিতা করার আহ্বান জানান সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাবিনা আলম, ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, সিভিল সার্জন আনোয়ারুল ইসলাম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম স্বপন, শিশু বিশেষজ্ঞ ডা: শাহজাহান নেওয়াজ, ডা: চপল প্রমুখ।

সভা শেষে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের ২শ শয্যা ভবনের শুভ সূচনা করেন এবং হাসপাতালের কক্ষেও ভেতরে থাকা রোগীদের খোঁজখবর নেন।
ঠাকুরগাঁও গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান সরকারের দেয়া তথ্য মতে , ২৬ লাখ ৬৯ হাজার টাকায় ২ শ সয্যার ভবনটি নির্মিত হয়েছে।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *