Print Print

করোনাভাইরাসে প্রাণ গেল ১৮৭৩ জনের, আক্রান্ত ৭৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক:: চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে নতুন করে আরও ১০৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে নতুন এই ভাইরাসে মোট ১ হাজার ৮৭৩ জনের প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন।

খবরে বলা হয়, সোমবার (১৭ ফেব্রুয়ারি) এ ভাইরাসে আক্রান্ত হয়ে উহানে আরও ৯৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত হুবেই প্রদেশে ১ হাজার ৭৮৯ জনের মৃত্যু হয়েছে। চীনে সবমিলিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৭৩ জনের। এর বাইরে ফিলিপাইন, হংকং, জাপান, ফ্রান্স ও তাইওয়ানে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৪৩৬ জন।

হুবেই স্বাস্থ্য কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, প্রদেশটিতে নতুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ৯৮৯ জন। ইতোমধ্যে এ ভাইরাসে আক্রান্ত ১০ হাজার ৬১৫ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকেই প্রথম ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এরপর থেকেই দ্রুতগতিতে বাড়ছে মৃতের সংখ্যা। চীনের বাইরে ২৮টিরও বেশি দেশে এই প্রাণঘাতী করোনাভাইরাসটি ছড়িয়ে পড়েছে।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *