Print Print

ঠাকুরগাঁওয়ে ১৪ করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৪ জন করোনা আক্রান্ত রোগী। সোমবারে নতুন ১ জন করোনা রোগী সনাক্ত হওয়াসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২৫ জনে, এদের সবাই নারায়ণগঞ্জ, ঢাকা বা গাজিপুর থেকে আসা। এর মধ্য দিয়ে জেলায় অধিকাংশ করোনা রোগীই সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন। বাকি ১১ জন রোগীও ভালো অবস্থায় আছেন, তারাও সুস্থ্য হওয়ার পথে রয়েছেন , জানালেন সিভিল সার্জন। একই সাথে জেলায় চিহ্নিত কোনো করোনা
সিভিল সার্জন ডা. মাহফুজুর রহমাস সরকার এসব তথ্য নিশ্চিত করে জানান, সময়মতো চিকিৎসা , আইসুলেশন , স্বাস্থ্যসহ জেলার প্রশাসন,পুলিশ, সেনাবাহিনী সবগুলো বিভাগের সমন্বিত কার্যক্রমের মাধ্যমেই এটা সম্ভব হয়েছে একই সাথে করোনা রোগীদের ব্যবস্থাপনা সঠিকভাবে হওয়ায় এই রোগীদের দ¦ারা এখন পর্যন্ত কেউ আক্রান্ত হননি। এমনকি রোগীদের চিকিৎসা করতে গিয়ে স্বাস্থ্য বিভাগেরও কেউ আক্রান্ত হননি।
জেলায় ১৪ জন রোগী করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ঠাকুরগাঁও আধুুনিক সদর হাসপাতাল এবং সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসকগণ ফুল ও ফল দিয়ে তাদের বিদায়ী সংবর্ধনা জানান। সুস্থ্য হওয়া রোগীদের মধ্যে ছিলেন, ঠাকুরগাঁও সদর উপজেলায় ১জন, বালিয়াডাঙ্গীতে ২জন , রাণীশংকৈল উপজেলায় ২জন , পীরগঞ্জ উপজেলায় ৩জন এবং হরিপুর উপজেলায় ৬ জন। অধিকাংশ করোনা রোগীর এই সুস্থ্য হওয়ার মধ্য দিয়ে, করোনা নিয়ে সীমাহীন ভীতিরও অবসান ঘটবে বলে মনে করছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম। তবে তিনি এটার কারণে এ রোগকে কেউ যেন খাঁটো করে না দেখেন , সে ব্যাপারে জেলাবাসিকে সতর্ক করে জানিয়েছেন, করোনা সতর্কতাকে কোনোভাবে ঢিলেঢালাভাবে দেখার পরিণতিই খারাপ হতে পারে।
সোমবার নতুন আক্রান্ত ব্যক্তির বাড়ি জেলার পীরগঞ্জ উপজেলার ভাকুড়া গ্রামে, তিনি ৩৬ বছর বয়সী পুরুষ । স্বাস্থ্যবিভাগ জানায়, কিছুদিন পূর্বে কিশোরগঞ্জ থেকে তিনি পীরগঞ্জে আসেন,তাকে কোয়ারেন্টাইনে রেখে নমুনা সংগ্রহ করা হয়েছিল।
এদিকে সদর হাসপাতাল,উপজেলা স্বাস্থ্যকেন্দ্র আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১১ জন।
এদিকে সোমবার সকালে নতুন করে ২৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এ নিয়ে মোট নমুনা পাঠানো হল ৮৪৮ জনের। এখন পর্যন্ত রিপোর্ট পাওয়া গেছে ৭৫৫ জনের।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *