Print Print

৪ বছরের শিশু, স্বামী-স্ত্রীসহ ঠাকুরগাঁওয়ে একদিনে সর্বোচ্চ ১০ জন আক্রান্ত

আজম রেহমান,ঠাকুরগাঁও::ঠাকুরগাঁওয়ে ৪ বছর বয়সী শিশুসহ একদিনে সর্বোচ্চ ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১০ জনের মধ্যে ২ জন স্মামী-স্ত্রী। এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১ জনে। আক্রান্তদের ৬ জন বালিয়াডাঙ্গী, সদরের ৩ এবং পীরগঞ্জ উপজেলায় ১ জন।
সদর উপজেলায় আক্রান্তদের মধ্যে ২ জন স্বামী-স্ত্রী এবং সম্প্রতি তারা ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন। অপরজন এসেছেন গাজীপুর থেকে।
এদিকে বালিয়াডাঙ্গী উপজেলার আক্রান্ত হয়েছেন ৬ জন,এটাই কোনো উপজেলায় ১ দিনে আক্রান্ত সর্বোচ্চ সংখ্যক করোনা সনাক্ত রোগী। এদের মধ্যে ৪ বছর বয়সী এক শিশু রয়েছে। আক্রান্তরা সকলেই ঢাকা ফেরত।
এছাড়া পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪০ বছর বয়সী এক নারী। তিনি গাজীপুর থেকে সম্প্রতি পীরগঞ্জে এসেছেন।
২৩ মে রাত ১০টায় বিষয়টি টেলিফোনে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।
তিনি জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ১০ জন সদর উপজেলা-৩, বালিয়াডাঙ্গী-৬ এবং পীরগঞ্জ-১ করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৬১ জন, যাদের মধ্যে ২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন।
তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে জেলা থেকে ৩৬ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুরে প্রেরণ করা হয়েছে। সর্বমোট প্রেরিত নমুনার সংখ্যা-১২৬৫,
সর্বমোট প্রাপ্ত ফলাফল-১১৩৪, যাদের মধ্যে ১০৭৩ জনের নেগেটিভ এবং ৬১ জনের পজেটিভ রেজাল্ট আসে।
প্রসঙ্গত, গত ১১ এপ্রিলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে ২ জন ও পীরগঞ্জে একজনসহ প্রথম তিনজন করোনা রোগী সনাক্ত হয়। পরে ১৭ এপ্রিল রাণীশংকৈলে এক শিশু ও হরিপুরে একজন সনাক্ত হয়। এর পর ১৮ এপ্রিল আবারো রাণীশংকৈলে একজন সনাক্ত হয়। ২১ এপ্রিল সদরে একজন নারী সনাক্ত হয়। ২৬ এপ্রিল বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে গাজীপুরে গার্মেন্টস এ চাকুরী করা ২৭ বছর বয়সী এক যুবক করোনায় আক্রান্ত হয়। ২৭ এপ্রিল জেলার হরিপুরে ৩ জন, পীরগঞ্জে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৬ জন করোনা রোগী সনাক্ত হয়। ২৮ এপ্রিল হরিপুরে নতুন করে আরও একজন করোনা রোগী সনাক্ত হয়। ৩০ এপ্রিল নতুন করে পীরগঞ্জে এক পুলিশ সদস্য আক্রান্ত হয়েছে। গত ২ মে হরিপুরে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ৫ মে বালিয়াডাঙ্গীতে একজন ও সদর উপজেলার গড়েয়া গোপালপুরে একজন। ৭ মে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দরে একজন, হরিপুরের খামার কামারপুকুর এলাকায় একজন ও রাণীশংকৈল উপজেলার বন্দর এলাকায় একজন সহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ১১ মে পীরগঞ্জ উপজেলায় এক যুবক করোনা আক্রান্ত হয়। ১৫ মে পীরগঞ্জে একজন, বালিয়াডাঙ্গীতে একজন ও হরিপুরে এক পরিচ্ছন্নতাকর্মীসহ মোট ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১৬ মে সর্বশেষ সদরে ১, বালিয়াডাঙ্গীতে ১, রাণীশংকৈলে ১ ও হরিপুরে ৩ জনসহ মোট ৬ করোনায় আক্রান্ত হয়েছেন। ১৭ মে হরিপুরে এক কিশোরী আক্রান্ত হয়।গতকাল ১৮ মে পীরগঞ্জ উপজেলায় নতুন করে আরও একজন নারী করোনায় আক্রান্ত হয়েছে। ১৯ মে বালিয়াডাঙ্গীতে ২জন ও পীরগঞ্জ এবং হরিপুরে ২জনসহ মোট চারজন করোনা রোগী সনাক্ত হয়েছে। গত ২০ মে পীরগঞ্জ ও রাণীশংকৈলে ২ জন পুরুষ ও বালিয়াডাঙ্গীতে একজন নারী করোনা রোগী সনাক্ত হয়েছে। গতকাল ২১ মে নতুন করে সদর উপজেলায় ২জন, পীরগঞ্জে ১জন ও বালিয়াডাঙ্গীতে ১ জনসহ মোট চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। ২২ মে পীরগঞ্জে ২ জন এবং রাণীশংকৈল ও হরিপুরে একজন করে মোট চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। আজ ২৩ মে আক্রান্ত হয়েছেন ১০জন। এদের মধ্যে বালিয়াডাঙ্গীতে ৬ জন, সদরে ৩জন ও পীরগঞ্জে একজন। করোনায় নতুন করে আক্রান্তদের ৩ জন সদর উপজেলার, বালিয়াডাঙ্গী উপজেলার ৬ জন ও পীরগঞ্জের ১ জন। আক্রান্ত ৬১ জনের মধ্যে ২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। আজকের ফলাফলসহ জেলার দুইটি সীমান্ত উপজেলায় সবচাইতে বেশি আক্রান্ত হওয়ার ঘটনা ঘটলো এরমধ্যে হরিপুর উপজেলায় সর্বোচ্চ ১৭ , ও তারপরেই বালিয়াডাঙ্গীতে ১৬ জন, এছাড়া পীরগঞ্জে ১৩ ,সদর উপজেলায় ৯ জন ও রাণীশংকৈলে ৬ জন।এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১ জনে। তবে এরমধ্যে শিশুসহ ২৩ জন সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *