Print Print

বেসরকারি উদ্যোক্তারা সমৃদ্ধ করলেন ঠাকুরগাঁও সরকারি হাসপাতাল

আজম রেহমান::স্থানীয় দাতা ও প্রতিষ্ঠানের আর্থিক সহযোগিতায় সরকারি ব্যবস্থাপনায় পরিচালিত ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সার্বিক উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন করা হয়েছে। বেসরকারি উদ্যোক্তারা ইতোমধ্যেই ১৮ লাখ নগদ টাকা দানের ঘোষণা ছাড়াও প্রায় সব মিলিয়ে অর্ধ কোটি টাকার বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম, অবকাঠামো নির্মাণসহ সহযোগীতা প্রদানের আশ্বাস প্রদান করেছেন। সিভিল সার্জন আবু মোঃ খয়রুল কবীর জানিয়েছেন, বিভিন্ন প্রতিষ্ঠান ও ধনাঢ্য ব্যক্তিরা এগিয়ে এসেছেন এতে করে সরকারি উন্নয়নের পাশাপাশি ঠাকুরগাঁওয়ের স্বাস্থ্য বিভাগের একটা বৈপ্লবিক পরিবর্তন আমরা আশা করছি।
রবিবার বিকালে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সভাকক্ষে এ উন্নয়ন কর্মকান্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল আউয়াল। বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ঠাকুরগাঁও জেলা আ:লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী।
আলোচনা সভায় ঠাকুরগাঁও সিভিল সার্জন ড. আবু মোহাম্মদ খায়রুল কবিরের সভাপতিত্বে আরো বক্তব্য দেন এসপি সার্কেল হাসিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড.মকবুল হোসেন বাবু, শিশু বিশেষজ্ঞ ড.শাহজাহান নেওয়াজ, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি আবু তোরাব মানিক প্রমূখ।
উল্লেখ্য যে, স্থানীয়ভাবে ঠাকুরগাঁও সদর হাসপাতালের উন্নয়ন কার্যক্রম পরিচালনার জন্য স্থানীয় বাসিন্দারা হাসপাতাল উন্নয়ন ফান্ডে উন্নয়নমূলক কাজ করার জন্য আর্থিক অনুদান দিয়ে আসছেন । স্থানীয় আর্থিক উন্নয়ন সহায়তায় এ যাবত ৫ লক্ষ ৯১ হাজার টাকা হাসপাতাল উন্নয়নে জমা হয়েছে , ঘোষণা এসেছে নগদ ১৮ লাখসহ প্রায় অর্ধকোটি টাকার। এই সহযোগীতা থেকে শনিবার একটি বায়োমেট্রিক এনলাইজার মেশিন ক্রয় করে তা চালু করার মাধ্যমে স্থানীয় দাতা ও প্রতিষ্ঠানের আর্থিক সহযোগিতায় সরকারি ব্যবস্থাপনায় পরিচালিত ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সার্বিক উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন করা হয়েছে।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *