Print Print

‘সিইসি আমাদের কথা বিশ্বাস করছেন না

ধানের শীষের প্রার্থীদের পোস্টার লাগাতে দেয়া হচ্ছে না বিষয়টি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বিশ্বাসই করতে পারছেন না।

বুধবার মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারের বাইরে সাংবাদিকদের একথা বলেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

সিইসির সঙ্গে বৈঠক নিয়ে তিনি বলেন, নির্বাচনে সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য আমরা ইসির কাছে দাবি করেছিলাম। আমরা বিভিন্ন অভিযোগ তাদের জানিয়েছি। কিন্তু সিইসি বলছেন, সে বিশ্বাস করছে না যে কোথাও পোস্টার লাগাতে দিচ্ছে না। অথচ দেশের মানুষ জানে, মিডিয়াও জানে যে বাংলাদেশের ধানের শীষের কোনো পোস্টার লাগাতে দিচ্ছে না।

ড. কামালের চেম্বারে পুলিশ আসার বিষয়ে তিনি বলেন, ডিএমপি কমিশনারের একটি বার্তা নিয়ে তিনজন পুলিশ কর্মকর্তা (ডিসি এসপি ও মতিঝিল থানার ওসি) ড. কামাল হোসেনের চেম্বারে এসেছিলেন। তারা জানিয়েছেন কমিশনার সাহেব কামাল হোসেনের সঙ্গে দেখা করতে চান। আমরা স্বাগত জানিয়েছি। পুলিশ কমিশনারের পক্ষ থেকে তিন কর্মকর্তা জানান ড. কামাল হোসেনের সিকিউরিটির প্রয়োজন আছে কিনা? এ জন্য কোনো ব্যবস্থা নিতে হবে কিনা? তা জানতে চেয়েছেন। তখন কামাল হোসেন বলেছেন আমার কোনো সমস্যা নেই, নিরাপত্তার প্রয়োজন নেই। তবে তারপরও যদি পুলিশ নিরাপত্তা দিতে চান তাহলে দিতে পারেন।

এর আগে গতকাল নির্বাচন কমিশনারের সঙ্গে ঐক্যফোরামের নেতাদের পুলিশের ভূমিকা নিয়ে বাকবিতণ্ডা হয়। এ বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা সাংবাদিকরা জানতে চাইলে মন্টু জানান, এ সব বিষয়ে কোনো আলোচনা হয়নি। শুধু নিরাপত্তার বিষয়ে আলোচনা হয়েছে।

পুলিশের প্রতি ড. কামালের মন্তব্যের বিষয়ে তিনি বলেন, কামাল হোসেন বলেছেন আমরা পুলিশের সেই ভূমিকা দেখতে চাই যে ভূমিকা ১৯৭১ সালে পালন করেছে পুলিশ। পাক হায়েনাদের মত পুলিশকে দেখতে চাই না। স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর সংবিধান অনুযায়ী পুলিশ ভূমিকা পালন করবে এটাই আমাদের প্রত্যাশা।

তিনি বলেন, আমরা সব প্রার্থীদের নির্বিঘ্নে প্রচারের পরিবেশ সৃষ্টির দাবি জানাচ্ছি, আর এই কাজে পুলিশ সাহায্য সহযোগিতা করবে বলে আশা করছি আমরা।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *