Print Print

বইমেলায় রিজভীর ‘ভালোবেসে চলে যেতে নেই

সারাদিন ডেস্ক::
চলতি বইমেলায় প্রকাশ হয়েছে সাংবাদিক ও সংস্কৃতিকর্মী রেজাউর রহমান রিজভীর গল্পগ্রন্থ ‘ভালোবেসে চলে যেতে নেই’। এটি লেখকের দ্বিতীয় গল্পগ্রন্থ। একুশে গ্রন্থমেলায় দোয়েল প্রকাশনীর ২০৫ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন অপূর্ব খন্দকার। ২৫% ছাড়ে বইটির মূল্য ১৫০ টাকা।

বইটি প্রসঙ্গে লেখক রেজাউর রহমান রিজভী বলেন, ‘গত বছরের একুশে গ্রন্থমেলায় প্রকাশ হয় আমার লেখা প্রথম গল্পগ্রন্থ ‘আরেক বসন্তে’। বইটিতে ৮টি ছোট গল্প সন্নিবেশিত ছিল। এবারের ‘ভালোবেসে চলে যেতে নেই’ গল্পগ্রন্থটিতেও ৮টি গল্প রয়েছে।

তবে চমক হিসেবে উল্লেখ করা যেতে পারে যে, এবারের ৮টি গল্পই হলো ‘আরেক বসন্তে’ গল্পগ্রন্থের ৮টি গল্পের সিক্যুয়াল। তবে প্রতিটি গল্পেই পুরোপুরি নতুনত্ব রাখা হয়েছে। যাতে কোনো পাঠক ‘আরেক বসন্তে’ এর গল্পগুলো না পড়লেও ‘ভালোবেসে চলে যেতে নেই’ এর গল্পগুলো পড়তে গিয়ে হোঁচট না খান।’

উপন্যাসের সিক্যুয়াল পড়ে পাঠকরা অভ্যস্ত। তবে ছোট গল্পের পুরো একটি বইয়ের সিক্যুয়াল পড়তে পাঠকদের কাছে নতুন একটি অভিজ্ঞতা অর্জন হবে বলে মনে করছেন লেখক রিজভী।

রিজভীর লেখা অন্যান্য গ্রন্থগুলোর মধ্যে রয়েছে ‘আমার গানের খাতা’ (গীতিকবিতা), ‘আরেক বসন্তে’ (গল্পগ্রন্থ), ‘ভালোবাসার অবাক চোখ’ (কবিত) ও ‘সত্যি! সোরাই’ (গল্প সংকলন)। এছাড়া চলতি গ্রন্থমেলাতেই রিজভীর লেখা একটি নাটকের গ্রন্থ প্রকাশিত হবে বলে জানা গেছে।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *