Print Print

আখের পাওনা টাকা পরিশোধের দাবি‌তে ঠাকুরগাঁও আখচাষিদের সড়ক ও রেলপথ অবরোধ

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : পাওনা টাকা পরিশোধের দাবিতে সড়ক পথ ও রেল পথ অবরোধ করে ঠাকুরগাঁও চিনিকলের আখচাষীরা । এ সময় তীব্র যান জোট সৃষ্টি হয় । প্রায় ২ ঘন্টা রেল যোগযোগ অচল হয়ে পড়ে । এতে যাত্রী সাধারণ মানুষ চরম দুর্ভোগের শিকার হন ।
মঙ্গলবার সকাল ১১টায় চাষিরা তাদের পাওনা টাকা পরিশোধের দাবিতে ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী ও পীরগঞ্জ সড়ক অবরোধ করে । এ সময় ঠাকুরগাঁও পঞ্চগড় রুটে ট্রেন যোগাযোগ বন্ধ ছিল ।
প্রায় ২ ঘন্টা বিক্ষুদ্ধ চাষিরা অবরোধ কর্মসুচি পালন করে । পরে তারা চিনিকল চত্বরে এক প্রতিবাদ সভা আয়োজন করে । বক্তব্য রাখেন- তোফাজ্জল হোসেন, ইউনুস আলী, মো. বাবু প্রমুখ । গত ১৪ ফেব্রæয়ারি ঠাকুরগাঁও চিনিকল বন্ধ হয় । চিনিকলে ৭ হাজার চাষিদের বকেয়া রয়েছে প্রায় ১৩ কোটি টাকা।
চিনিকল সুত্র জানায় ,গত মৌসুমে সাড়ে ৮৪ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে উৎপাদিত চিনি মধ্যে মিলে অবিক্রিত পড়ে আছে ৪ হাজার ৪১৮ মেট্রিক টন চিনি। এবার ৬১ হাজার আখমাড়াই করে ৩ হাজার ৬০ মেট্রিক টন চিনি উৎপাদন হয়েছে । তবে চিনি বিক্রি হচেছ না ।
এ বিষয়ে ঠাকুরগাঁও চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস শাহী বলেন, আখ চাষিদের বকেয়া টাকা সহ যাবতীয় সমস্যা সমাধানের জন্য ওপর মহলে জানানো হয়েছে। দ্রুত সমস্যাগুলো সমাধানের জন্য মিল কর্তৃপক্ষ ব্যবস্থা নিচ্ছেন।
ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *