Print Print

যাত্রী হয়রানী বিবেচনায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে পীরগঞ্জ ষ্টেশনে

সারাদিন ডেস্ক:: আন্ত:নগর দ্রুতযান এক্সপ্রেসের টিটিই (ট্রাভেলিং টিকেট এক্সজেমিনার) মো: রাসেলকে মারপিট করে মোবাইল ও জরিমানার টাকা সহ জরিমানা বই ছিনিয়ে নেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল থেকে অনির্দ্দিষ্ট কালের জন্য ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা রেল ষ্টেশনে সকল প্রকার ট্রেন না থামানোর ঘোষণার পর সারাদিন উধ্বগামী এবং নিম্নগামী কোন ট্রেন এই ষ্টেশনে না থামায় যাত্রী সাধারনের অস্বাভাবিক হয়রানীর কথা বিবেচনা করে অবশেষে রাত ৯টায় সিদ্ধান্ত পরিবর্তন করেছে লেওয়ে পশ্চিমাঞ্চল জোন কতৃপক্ষ। ফলে রাতের ঢাকাগামী একতা রাত ১০টায় পঞ্চগড় থেকে পীরগঞ্জ ষ্টেশনে গিয়ে থেমেছে এবং এরপর অন্যান্য ট্রেনগুলোও যথারিতী থামবে বলে জানিয়েছেন ষ্টেশন কতৃপক্ষ।

বুধবার রাতে দ্রুতযানের টিটিই রাসেল কে বিনা টিকেটের ২ মহিলা যাত্রী ও তাদের স্বজনরা মারপিট করে আহত করা সহ ২০ হাজার টাকা ও ১ টি মোবাইল ফোন কেড়ে নেয়ার ঘটনা প্রতিবাদে ১৪ মার্চ সকাল থেকে পীরগঞ্জ ষ্টেশনে কোন ট্রেন ষ্টপেজ করবেনা মর্মে রেল কতৃপক্ষ সিদ্ধান্ত দেন। পরে এ বিষয়ে দিনাজপুর রেল থানায় কবিরুজ্জামান রিচার্ড, তার স্ত্রী রুমানা সোমা, সহযোগী তানজিলা তন্বী খাতুন সহ ১২ জনের নাম উল্লেখ করে ৫০/৬০ জনের বিরুদ্ধে সরকারী দায়িত্ব পালনে বাধা দান মারপিট করে টাকা মোবাইল ও সরকারী জরিমানা বই ছিনিয়ে নেয়ার অভিযোগে মামলা হলে ১৪ মার্চ রেল পুলিশ ঘটনাস্থল তদন্ত করে আইনী ব্যবস্থা গ্রহন সহ আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান চালিয়ে আসামীদের গ্রেপ্তারে ব্যার্থ হন। এদিকে ট্রেন না থামায় যাত্রীদের সীমাহীন দুর্ভোগের কথা বিবেচনা করে রেল কতৃপক্ষ প্রতিবাদ কর্মসূচী স্থগিত করে ১৪ মার্চ রাত ১০ টা থেকে যথারিতী সকল ট্রেন আগের মত থামবে মর্মে সিদ্ধান্ত গ্রহন করেছে। এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে দুর্ভোগের শিকার পীরগঞ্জ, রানীশংকৈল হরিপুর উপজেলার মানুষ।

পীরগঞ্জের রুমানা আক্তার সোমা ও তানজিলা তন্বি নামের দু’জন যাত্রী টিকিট ছাড়া দিনাজপুরে ট্রেনে উঠে। এ নিয়ে ওই টিটিই’র সাথে তাদের বাকবিতন্ডা হলে যাত্রীর লোকজন পীরগঞ্জ ষ্টেশনে টিটিই’র উপর হামলা চালায়। আহত রাসেল কে প্রথমে পীরগঞ্জ স্বাস্থ্য কেন্দ্রে ও পরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে রেফার করা হয়। তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় দিনাজপুর জিআরপি থানায় যাত্রীর স্বামী কবিরুজ্জামান রিচার্ড, যাত্রী রুমানা সোমা, তন্বী সহ ১২ জনের নাম উল্লেখে আরো অজ্ঞাতনামা ৫০/৬০ হামলাকারীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলা নং ০২ তারিখ ১৩.০৩.১৯ইং। এ ঘটনার প্রতিবাদে রৌওয়ে পশ্চিম কতৃপক্ষ ১৪ তারিখ থেকে পীরগঞ্জ ষ্টেশনে কোন ট্রেন না থামার ঘোষনা দেন এবং সারাদিন ট্রেন না থামায় এলাকার যাত্রী সাধারন দুর্ভোগের মুখে পড়েন। পরে যাত্রীদের হয়রানীর কথা বিবেচনায় রেখে রাত ১০ থেকে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *