Print Print

এক সময় দেশে গণতন্ত্র ছিলো, এখন নেই

ঢাকা: খালেদা জিয়া প্যারোলের আবেদন করলে মুক্তির বিষয়টি বিবেচনা করা হবে, স্বরাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আপনার সরকার যদি পদত্যাগপত্র দেয়, আমরা ভেবে দেখব আপনাদের শাস্তি জেলে হবে না জেলের বাইরে হবে।

সোমবার (৮ এ‌প্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী চালক দলের উদ্যোগে ‘গণতন্ত্র: আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, এক সময় বাংলাদেশের গণতন্ত্র ছিলো, কিন্তু এখন বাংলাদেশে গণতন্ত্র আছে, এটা দাবি করা যাবে না। দেশে এখন গণতন্ত্র নাই, গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে। যারা ছাত্র রাজনীতি করেন তারা জানেন গণতন্ত্রের কিছু শর্ত থাকে। তার মধ্যে একটি শর্ত হলো—জনগণের ভোটের অধিকার, সে অধিকার কেড়ে নেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনকে কটাক্ষ করে বিএনপির এই নেতা বলেন, নির্বাচনের জন্য একটি নির্বাচন কমিশন আছে কিন্তু সেই কমিশনে বসে আছে গোপাল ভাড়।

সরকারের কড়া সমালোচনা করে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, প্রশাসনের এমন ন্যাক্কারজনক চরিত্র গত ৪৭ বছরে আমরা লক্ষ্য করিনি। প্রশাসনের ডিসি-এসপি-ইউএনও মিলে রাতে ঘরে ঘরে গিয়ে জনগণকে নির্বাচন কেন্দ্রে যেতে নিষেধ করে এবং রাতেই ভোট শেষ করে দেয়। আর নির্বাচন কমিশন বলে, ইভিএম থাকলে রাতে নির্বাচন হতো না, দিনে হতো।

জিয়াউর রহমানের মতো নেতা বাংলাদেশে শতাব্দীতে আর একটা জন্মাবে কিনা সন্দেহ আছে বলেও মন্তব্য করেন শামসুজ্জামান দুদু।

আয়োজক সংগঠনের সভাপ‌তি মো. জ‌সিম উ‌দ্দিন কবিরের সভাপ‌তিত্বে ও সাধারণ সম্পাদক বি এম শাজাহানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপ‌স্থিত ছিলেন বিএন‌পির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহ সাংগঠ‌নিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ‌যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন, কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোঃ আনোয়ার, ‌কে এম র‌কিবুল ইসলাম রিপন প্রমুখ।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *