Print Print

জেল হত্যা দিবস জাতির জীবনে কলঙ্কজনক অধ্যায় -সাবেক এমপি ইমদাদুল হক

আজম রেহমান,সারাদিন ডেস্ক::ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. ইমদাদুল হক বলেছেন, ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার ধারাবাহিকতার আরও একটি অধ্যায় হলো ৩ নভেম্বরের জেল হত্যা, বাংলাদেশের ইতিহাসে যে কটা দিন কালো দিন হিসেবে চিহ্নিত, তারই একটি হলো এই রক্তাক্ত ৩ নভেম্বর।
৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা শাখা আয়োজিত জেল হত্যা দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যদান কালে জনাব হক উপরোক্ত কথাগুলি বলেছেন।

তিনি আরও বলেন, বাঙালি জাতিকে মেধা ও নেতৃত্বশুন্য করতে ৪৩ বছর আগে ১৯৭৫ সালের ৩ রা নভেম্বর মধ্যরাতে কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার মহান সন্তান প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম , প্রধানমন্ত্রী তাজ উদ্দিন আহম্মেদ, এম মুনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মন ও নৃশংসভাবে হত্যা করা হয়, যা পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা।

দিবসের কর্মসূচীর মধ্যে ছিল, সকালে আওয়ামী লীগ কার্যালয়ে আনুষ্টানিক ভাবে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন ও চার নেতার প্রতিকৃতিতে মাল্য প্রদান, শোক র‌্যালী ও আলোচনা সভা।

বিকেল ৫ টায় বাংলাদেশ আওয়ামী লীগ উপজেলা কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ. সভাপতি শামিমুজ্জামান জুয়েল, সাধারন সম্পাদক আলহাজ্ব আখতারুল ইসলাম, যুগ্ন-সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, সাংগাঠনিক সম্পাদক মোজাহারুল ইসলাম, রেজওয়ানুল হক বিপ্লব, শাহ আলম, যুবলীগ সভাপতি খোরশেদ আলম মোল্লা , সম্পাদক নূরে আলম সিদ্দিকি দুলাল, সুমন, মহিলা আওয়ামীলীগ নেত্রী সেতারা হক, ছাত্রলীগ নেতা আবুল কালাম আজাদ সহ বিভিন্ন ইউনিয়নের সভাপতি সাধারন সম্পাদক সহ নেতৃবৃন্দ প্রমুখ। পরে দোয়াখায়ের ও মিলাদমাহফিল অনুষ্ঠিত হয়।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *