Print Print

আজ যার জন্য আপনি বাংলা লিখতে পারছেন, চেনেন তাকে?

Songbad Saradin Desk::“ভাষা হোক উন্মুক্ত” এই ক্যাচলাইন টি শুনে কী মনে পড়ছে কিছু?হ্যাঁ অভ্র কী বোর্ড।যা একান্ত ই বাঙালীর আপনার বাংলা ভাষার।যে অভ্র কী বোর্ডে হাত দিয়ে লিখতে পারছেন আজ বাংলা ভাষা ,জানেন কি কে সেই অভ্রের আবিষ্কর্তা? আপনার হয়ত অবাক ই হবেন যখন শুনবেন সে ছিল এক ডাক্তারির ছাত্র।বাংলা ভাষা ই ছিল যার ধ্যান ঞ্জান।দিনরাত সে কম্পিউটার নিয়ে বসে থাকত বাংলা কে সবার সামনে তুলে ধরতে ।

এমন ই একটা সফট ওয়্যার তৈরি করতে যাতে বাংলা হয় জটিলতা থেকে মুক্ত। নাম তার মেহেদি হোসেন খান।তার এই নিরলস চেষ্টাকে সকলে ক্ষ্যাপামো বলত ।তার স্বপ্নকে করত ব্যঙ্গ।কিন্তু মেহেদি ছিল লক্ষ্যে স্থির। একটা সময় স্যার রা তাকে মেডিকেল ছেড়ে দিতে ও বলে এই বাংলার জন্য ই কিন্তু তাতে ও কর্ণপাত করেন নি মেহেদি।তার ফল আজ আমরা পাচ্ছি।বাংলা ভাষা জ্বলজ্বল করছে আজ সব জায়গাতে ।কার জন্য ? মেহেদির জন্য ।

তার স্বপ্ন সার্থক তার চেষ্টা সার্থক ।কিন্ত কজন আছে যারা তার নাম জানে,????কজন ???তাকে সেভাবে বাঙালি চিনল ই না যেভাবে চেনা তাকে উচিত ছিল।যতখানি সম্মান তার প্রাপ্য ততখানি ও সে পেল না অথচ আজ অফিস কর্মচারী থেকে ছাত্র শিক্ষক সকলেই এই অভ্র র সাথে পরিচিত। ২৬ মার্চ ২০০৩ সাল শুধু মেহেদির জীবনে ই নয় সমস্ত বাঙালির স্বপ্নের দিন অপেক্ষার দিন প্রত্যাশার দিন এ দিন ই মেহেদি বিশ্বের সামনে তুলে ধরলেন অভ্রকে আর আজ কী বোর্ডের একটু চাপ দিলেই অ আ ক খ দেখেও আরাম পাই

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *