Print Print

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে বড় দিন পালন

আজম রেহমান,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি::খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন আজ। দুই হাজার বছর আগে এই শুভ দিনেই পৃথিবীকে আলোকিত করে জন্মগ্রহণ করেন খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট। বেথেলহেমের এক গোয়ালঘরে কুমারিমাতা মেরির কোলে জন্ম হয়েছিল যিশুর। দিনটি খ্রিস্ট ধর্মাবলম্বীদের জন্য সবচেয়ে আনন্দের দিন ২৫ ডিসেম্বর।

এউপলক্ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে বড় দিন পালন ষে ঠাকুরগাঁও শহরে মন্দীরপাড়া এলাকায় নিষ্কলংকা কুমারি মারীয়া র্গীজায় গেল রাতে ও সকালে প্রার্থনা করান ,ফাদার প্রদিপ মার্ডী ও প্রভ ুবিশপ, সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় বড় দিনের আনুষ্ঠানিকতা। ঠাকুরগাঁওয়ের সকল গির্জায় সাজানো হয়েছে নান্দনিক সাজে। বিশ্বে সবার মঙ্গল কামনায় দিনটি উদযাপন করছে খ্রীস্ট ধর্মাবলম্বীরা।

খ্রিস্ট ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, মানবজাতিকে সত্য, সুন্দর ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশুখ্রিস্টের জন্ম হয়। তার জন্মদিনটিকে খ্রিস্ট ধর্মাবলম্বীরা তাই ধর্মীয় নানা আচার ও উৎসবের মধ্য দিয়ে উদযাপন করে। এটি তাদের প্রধান ধর্মীয় উৎসব। তাই আজ সারাঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে বড় দিন পালন দেশের মতো ঠাকুরগাঁওয়ে খ্রিস্টান সম্প্র্রদায় ও নানা আনুষ্ঠানিকতায় পালন করছে তাদের সবচেয়ে বড় এ উৎসব।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *