Print Print

বাংলাবান্ধা দিয়ে রেলপথের মাধ্যমে সূচিত হবে ৫টি দেশের রেলযোগাযোগ-ঠাকুরগাঁওয়ে রেলমন্ত্রী সুজন

ষ্টাফ রিপোর্টার,ঠাকুরগাঁও:::রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলের দ্রæতগতি নিশ্চিত করতে যমুনা নদীর উপর বঙ্গবন্ধু দ্বিতীয় রেলসেতু নির্মাণ কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। এই সেতু দিয়ে মিটার গেইজ ও ব্রডগেইজ দুই ধরনের ট্রেন একই সাথে আসা যাওয়া করবে ১ শ ২০ কিলোমিটার বেগে, যা এখন মাত্র সর্বোচ্চ ২০ কিঃমিঃ বেগে শুধু যেতে বা আসতে পারে। ২৪ সালের মধ্যে বঙ্গবন্ধু দ্বিতীয় সেতুসহ পুরো উত্তরবঙ্গে ডাবল লাইন চালু হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি ঘোষণা করেন, রেলের এই উন্নয়নের মাধ্যমে ঠাকুরগাঁও থেকে বগুড়া হয়ে ঢাকা যাওয়া যাবে মাত্র ৫ ঘন্টায়। এ সময় তিনি আরও বলেন, বাংলাদেশ,ভারত, নেপাল,ভুটানসহ ৫টি দেশের মধ্যে রেল যোগাযোগের সুচনা হবে এ অঞ্চলের পঞ্চগড় বাংলাবান্ধা হয়ে ভারতের নিউ জলপাইগুড়ি রেল চালুর মাধ্যমে।
সোমবার (২২ ফেব্রæয়ারি) ঠাকুরগাঁও রোড রেলস্টেশন প্লাটফর্ম উঁচুকরণ ও বর্ধিতকরণ প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির ভাষণে মন্ত্রী এসব কথা বলেন।
বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিমাঞ্চল)মিহির কান্তি গুহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ডিএন মজুমদার, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁও পৌরসভার নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যাসহ স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *