Print Print

১৩২ স্কুল-মাদ্রাসায় কলম উৎসব- ব্যাক্তি উদ্যেগে ১১ হাজার কলম বিতরন

আজম রেহমান, সারাদিন ডেস্ক::ঠাকুরগাঁও জেলার ঐতিহ্যবাহী উপজেলা পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলায় স্বাধীনতা যুদ্ধে স্বপরিবারে নিহত পরিবারের সন্তান মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী মো. ইকরামুল হকের উদ্যেগে কোমলমতি এসএসসি পরীক্ষার্থীদের মাঝে ১১ হাজার কলম বিতরন করা হয়েছে।

২১ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত ২ উপজেলার মাধ্যমিক স্তরের ১৩২ টি স্কুল মাদ্রাসায় বিদায় অনুষ্ঠানে উপস্থিত থেকে পরীক্ষার্থীদের হাতে এসব কলম তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রতষ্ঠানের সভাপতি, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকগন ছাড়াও উপস্থিত অভিভাবকরাও এ কর্মসূচীর ভূয়সী প্রশংসা করেন। রেপিড একশন ব্যাটালিয়ন-এ কর্মরত পুলিশের ইন্সপেক্টর ইকরামুল হক চৌধুরী তার সেবা কার্যক্রমের অংশ হিসেবে একান্ত ব্যক্তিগত উদ্যোগে শিক্ষার্থীদের লেখাপড়ায় উদ্বুদ্ধ করতে এই কলম বিতরন করেন। চাকুীরর পাশাপাশি ছুটির দিনগুলোতে তিনি ছুটে যান দু:খী দরিদ্র মানুষের পাশে। একটু অবসর পেলেই ছোটেন রাজধানীর বিভিন্ন হাসপাতালে। যেখানে নানান অসুখে কাতরাচ্ছেন অত্রাঞ্চলের অসংখ্য মানুষ। তিনিতোদের পাশে দ্বাড়িয়ে যথাসম্ভব সহায়তার হাত বাড়ান। প্রতিদিনের রুটিন ওয়ার্কের মতই অসহায় মানুষের পাশে গিয়ে তিনি তার অবসরের ২/১ ঘন্টা অতিবাহিত করেন মুমুর্ষু মানুষের কাছে। মানবসেবার ব্রত নিয়ে মাঠে থাকা ইকরামূল হক চৌধুরীর নাম এখন সাধারন মাুনুষের মুখে মুখে। যেকোন সমস্যায় এলাকার মানুষ এখন ছোটেন তার কাছে, সমাধানও পান। তিনি এলাকার গর্ব, এলাকাবাসী তার কাছে কৃতজ্ঞ। মহান এই মানুষটির জন্য এরাকাবাসী মহান স্রষ্টার কাছে তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। তিনি জেলার পীরগঞ্জ উপজেলার পয়েন্ধা চৌধুরী বাড়ী স্বাধীনতা যুদ্ধে শহীদ পরিবারের সন্তান।
দেশের স্বাধীনতা যুদ্ধে পিতা হাসান আলী,চাচা জামাল উদ্দিন, রুৎফর রহমান, রশিদুল ইসলাম সহ ৯ সদস্য আত্নাহুতি দেন।  সেই গর্বিত পরিবারের সন্তান আজকের ইকরামুল হক।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *