Print Print

ঠাকুরগাঁও‌য়ে বিজিবি’র গুলিতে নিহতের ঘটনায় থানায় মামলা গ্রহনের নির্দেশ দিয়েছে আদালত

আজম রেহমান,সারাদিন ডেস্ক: ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি-গ্রামবাসীর সংঘর্ষে বিজিবি’র গুলিতে ৩ জন নিহতের ঘটনায় হরিপুর থানার ওসিকে মামলা গ্রহণ করে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত ।
মঙ্গলবার দুপুরে হরিপুর আমলী আদালতের বিচারক ফারহানা খান এ আদেশ দেন।
আদেশে উল্লেখ করা হয়, এ সংক্রান্ত ঘটনায় কোন মামলা না হলে হরিপুর থানার ওসিকে মামলা গ্রহন এবং ১ মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়। এ সময় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম ও নিহতের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে নিহতদের পরিবারের সদস্যদের পক্ষ হতে মামলার কাজ দ্রুত পরিচালনা করার জন্য ও দোষিদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করার জন্য বলা হয়।

আইনজীবি অ্যাডভোকেট নুরুল ইসলামের তথ্য মতে, নিহত নবাব এর বাবা নজরুল ইসলাম, সাদেক এর ভাই মোঃ বাসেদ ও শিশু জয়নালের পিতা নুর ইসলাম পৃথক পৃথক তিনটি মামলার বাদি হয়। মামলায় ৫০ বিজিবির তখনকার অধিনায়ক লেঃ কর্ণেল তুহিন মোঃ মাসুদসহ আরো ৬ বিজিবি সদস্যের নাম উল্লেখ করে আরো মামলার অভিযোগটি জমা দেয়া হয়।

মামলার বাদিরা অভিযোগ করে বলেন,ঘটনার ১ মাস পেরিয়ে গেলেও মামলা নেয়া হচ্ছে না টাকা খরচ করে মামলার কাগজপত্র আদালতে জমা দেয়া হয়। এর পর শুধু তারিখ পরিবর্তন করা হচ্ছে।

উল্লেখ্য, গত ১২ই ফেব্রয়ারী ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি-গ্রামবাসীর মধ্যে ভারতীয় গরু সন্দেহে জব্দ করা নিয়ে সংঘর্ষের ঘটনায় ৩ জন গ্রামবাসী নিহত হয়। প্রথমে বিজিবির পক্ষ থেকে হরিপুর থানায় ২টি মামলা দায়ের করা হয়। পরে নিহতের পরিবারের পক্ষ থেকে বিজিবির বিরুদ্ধে ঠাকুরগাঁও হরিপুর আমলী আদালতে ৩টি অভিযোগ দায়ের করা হয়। পবর্তিতে ১২ মার্চ দিন ধার্য করে আদেশ দেন আদালত। মঙ্গলবার ওই মামলার পরবর্তি শুনানীর দিন ১১ এপ্রিল ধার্য করেছেন আদালত।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *