Print Print

২৯ জন পাট উন্নয়ন কর্মকর্তার একযোগে অব্যাহতির আবেদন

নিজস্ব প্রতিবেদক:: পাট অধিদপ্তরের সমাপ্ত উন্নয়ন প্রকল্প থেকে অস্থায়ী রাজস্ব খাতে স্থানান্তরিত ৪৫ জেলার ২৯ জন পাট উন্নয়ন কর্মকর্তা একযোগে নিজেদের চাকুরীতে ইস্তফার আবেদন দাখিল করেছে। অধিদপ্তরের মহা-পরিচালক সওদাগর মুস্তাফিজুর রহমান আবেদনটি পরবর্তী সদ্ধান্ত গ্রহনের জন্য সচিবালয়ে প্রেরন করেছেন।
রিজাইনকারী কর্মকর্তারা বিধি বিধান লঙ্ঘন করে একযোগে একইরকম ভাবে পরষ্পর যোগসাজসে তাদের আবেদন দাখিল করেন যা থেকে অধিদপ্তরের চলমান কার্যক্রম বাধাগ্রস্থ হবার সম্ভাবনা দেখা দিয়েছে।
জানা যায় উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারন প্রকল্পের আওতায় চলমান কার্যক্রম অব্যাহত থাকা অবস্থায় মাঠ পর্যায়ে নানরকম অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগের মুখে এসব পাট উন্নয়ন কর্মকর্তা তাদের উপর দায়িত্ব যথাযথভাবে পালন না করে এবং দায়িত্বভার বুঝে না দিয়ে সরকারী কার্যক্রমে অচলাবস্থা সৃষ্টির উদ্দেশ্যে তারা অব্যাহতি চেয়ে আবেদন করেন। তারা উল্লেখ করেন ১ যুগেরও অধিক সময় ধরে চাকুরী করা কালে সমাপ্ত প্রকল্প থেকে তাদের চাকুরী অস্থায়ী রাজস্ব খাতে স্থানান্তরিত হলেও তাদের পদটি এখন পর্যন্ত অধিদপ্তরের সাংগাঠনিক কাঠামোভুক্ত হয়নি এবং নিয়োগ বিধিতেও অন্তভুক্ত করা হয়নি। এ ছাড়া অধিদপ্তরের সমসাময়িক পদমর্যাদার সহকারী পরিচালক ও মুখ্য পরিদর্শক পদের কর্মকর্তারা বিভিন্ন সময়ে এসব কর্মকর্তাদের সাথে অশোভন আচরন করেন। দীর্ঘদিনেও চাকুরী নিযমিতকরন না হওয়া সহ নানান অভিযোগে তারা একযোগে অব্যাহতির আবেদন দাখিল করেন। আবেদন দাখিলকারীরা হলেন আলমগীর হোসেন-পঞ্চগড়, শেখ মাহাবুব আলম-মাগুড়া,এটিএম তৈবুর রহমান-কুড়িগ্রাম, মো.জাহাঙ্গীর আলম-জামালপুর, মো. আইয়ুব আল-িশেরপুর, জিয়াউর রহমান খান- সিরাজগঞ্জ, অসীম কুমার-ঠাকুরগ৭াও, আকরাম হোসেন-কিশোরগঞ্জ, নাজমুল আলম চৌ.-নেত্রকোনা, একেএম মাহাবুব আলম বিশ্বাস-রংপুর, দিলপি কুমার-দিনাজপুর, আব্দুল জলিল চাদপুর, শংকর রঞ্জন সরকার-গোপালগঞ্জ, জাকির হোসেন জুয়েল-যশোর, আব্দুল হালিম-বগুড়া, ওয়াহিদুজ্জামান খান-টাঙ্গাইল, মামুনুর রশিদ-পাবনা, আ.কা.ম হারুনার রশিদ-সাতক্ষিরা, আব্দুস সাত্তার মিয়া-লালমনিরহাট, আলমগীর হোসেন-শরিয়তপুর, আখতারুজ্জামান-নওগা, অজিত কুমার-রাজশাহী, আব্দুল আউয়াল সরকার-নীলফামারী, আতাউর রহমান-মানিকগঞ্জ, আজমত আলী আকন্দ রেজাউল-ময়মনসিংহ, আব্দুর রহিম সিদ্দিক-নরশিংদি, উজ্জল কান্তি বড়াল- চাপাইনবাবগঞ্জ ও হাফিজ উদ্দিন-বি-বাড়িয়া। অব্যাহতির আবেদনকারীদের আবেদনসমূহ অধিদপ্তরের মহা-পরিচালক অতিরিক্ত সচিব সওদাগর মুস্তাফিজুর রহমান ৩৪০ নং স্বারকে সুপারিশসহ সচিবালয়ে প্রেরণ করেছেন।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *