Print Print

রানীশংকৈল ডিগ্রী কলেজে ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

রানীশংকৈল (ঠাকুরগাও)প্রতিনিধিঃ-
ঠাকুরগায়ের রানীশংকৈল ডিগ্রী কলেজে ডিগ্রী ২য় বর্ষের ফরম পুরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে।
জানা গেছে, জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী ২য় বর্ষের ফরম পুরণের জন্য কলেজ ও সেন্টার ফিসহ অন্যানা বাবদ আটশত টাকা নির্ধারণ করেছে। অথচ রানীশংকৈল ডিগ্রী কলেজ কর্তৃপক্ষ সেই ফরম পুরণের জন্য আদায় করছে শিক্ষার্থী প্রতি তিন হাজার সাতশত টাকা। যা সম্পন্ন অনিয়ম এবং শিক্ষার্থীদের একধরনের বাধ্য করে অতিরিক্তি অর্থ আদায় করা হচ্ছে বলে মনে করছেন অভিভাবকরা। এ নিয়ে ক্ষোভ বিরাজ করছে শিক্ষার্থীদের মাঝে গতকাল রবিবার ছিলো ফরম পুরনের শেষ সময়। সেদিন সরজমিনে গিয়ে জানা যায় এসব ঘটনা। তবে এ ফরম পুরণের বিষয়ে তেমন কিছু জানে না ম্যানেজিং কমিটির সদস্যরা বলে জানান গর্ভনিং বোডের সদস্য জমিরুল ইসলাম।
এদিকে উপজেলার নেকমরদ বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ শাহাজাহান আলী জানান,তিনি তার কলেজে ফরম পূরন ফি আদায় করছেন দুই হাজার পাচশত টাকা গাজীর হাট ডিগ্রী কলেজ অধ্যক্ষ আব্দুল কুদ্দুস জানান তিনি নিচ্ছেন তিন হাজার টাকা মহিলা ডিগ্রী কলেজ উপাধাক্ষ মহাদেব বসাক জানান,তারা ফরম পুরণে ফি দুই হাজার পাচশত টাকা করে আদায় করছেন। সে হিসেবে অন্যান্য কলেজের তুলনায় রানীশংকৈল ডিগ্রী কলেজ সর্বোচ্চ ফরম পুরণের অর্থ আদায় করছেন।
এ ব্যাপারে ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম বলেন,বোর্ড কর্তৃক নির্ধারিত ফি ছাড়াও কলেজের বেতন সহ অন্যানা ফি আদায় করা হচ্ছে। তারপরও অন্যান্য কলেজের তুলনায় আমরা কম নিচ্ছি।
এ ব্যাপারে জেলা প্রশাসক আক্তারুজ্জামান মুঠোফোনে বলেন,আমি এখনি এর ব্যাবস্থা নিচ্ছি অহেতুক শিক্ষার্থীদের নিকট অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না।

ADs by sundarban PVC sundarban PVC Ads

ADs by Korotoa PVC Korotoa PVC Ads
ADs by Bank Asia Bank 

Asia Ads

নিচে মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *